জমে উঠছে ‘শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন’র নির্বাচন

ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই জমে উঠছে প্রচারণা। এ নির্বাচনকে কেন্দ্র করে শেষ মুহূর্তে ভোটরদের মন জয় করতে প্রার্থীরা দিয়ে যাচ্ছেন নানা প্রতিশ্রতি।

দীর্ঘ চার বছর পর আগামী ৭ ফেব্রুয়ারি অনু‌মো‌দিত স্যাটেলাইট ‌টি‌ভি‌তে কর্মরত সাংবাদিকদের সংগঠন শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের দ্বি-বার্ষিক নির্বাচন ২০২০ অনুষ্ঠিত হবে। নির্বাচন‌ উপল‌ক্ষে ভোটারদের মধ্যেও বিরাজ করছে উৎসবের আমেজ। পছন্দের প্রার্থীকে ভোট দিতে অপেক্ষার প্রহর গুণছেন ভোটাররা।

এদিকে, পুরো শরীয়তপু‌র ছেয়ে গেছে প্রার্থীদের পোস্টারে। তাই শেষ মুহূর্তে ভোটারদের কাছে দৌড়ঝাঁপ আরও বাড়িয়ে দিয়েছেন প্রার্থীরা। ভোটকে কেন্দ্র করে পুরো সাংবা‌দিক সমা‌জে যেন উৎসবের আমেজ বিরাজ করছে।

জানা গে‌ছে, দ্বি-বার্ষিক নির্বাচন উপল‌ক্ষে গত ২৩ জানুয়ারি মনোনয়নপত্র বিক্রয় শুরু হয়ে শেষ হয়ে‌ছে ০২ ফেব্রুয়ারি। যাচাই-বাছাই পর্ব শেষ ক‌রে ম‌নোনয়নপত্র প্রত্যাহারের সময় ছিল ০৩ ফেব্রুয়ারি পর্যন্ত। শরীয়তপুর সদর উপ‌জেলা প‌রিষ‌দের সভাক‌ক্ষে আগামী ৭ ফেব্রুয়ারি (শুক্রবার) বেলা ১১টা থে‌কে দুপুর ১২টা পর্যন্ত অনু‌ষ্ঠিত হ‌বে ভোটগ্রহণ।

এতে প্রধান নির্বাচন কমিশনারের দা‌য়িত্ব পালন কর‌বেন শরীয়তপুর সদর উপ‌জেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মাহাবুর রহমান শেখ। আ‌রও দুই কমিশনারের দা‌য়ি‌ত্বে থাক‌বেন পালং ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মোঃ আসলাম উদ্দিন এবং শরীয়তপুর প্রেসক্লাব সাধারন সম্পাদক ও যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আঃ সামাদ তালুকদার।

শরীয়তপুর জেলার একমাত্র নির্বা‌চিত এই সংগঠ‌নে মোট ভোটা‌রের সংখ্যা ২৩ জন। এরম‌ধ্যে প্রার্থী হ‌য়ে‌ছে ১৯ জন, আর বিজয়ী করা হবে ৯ জন‌কে।

সভাপ‌তি প‌দে প্রার্থী ২ জন, সহ-সভাপ‌তি ২ জন, সাধারণ সম্পাদক ২ জন, যুগ্ন-সাধারণ সম্পাদক ২ জন, অর্থ সম্পাদক ৩ জন, দপ্তর সম্পাদক ২ জন, এছাড়া ৩টি কার্যনির্বাহী সদস্য প‌দে প্রার্থী ৬ জন।

প্রার্থীরা হ‌লেন, সভাপ‌তি প‌দে এটিএন বাংলা ও এটিএন নিউজের প্রতিনিধি মোঃ রোকনুজ্জামান পারভেজ ও বিটিভি’র প্রতিনিধি মফিজুর রহমান রিপন। সাধারণ সম্পাদক পদে আছেন বাংলাভিশন টিভি’র প্রতিনিধি শহিদুজ্জামান খান, ও চ্যানেল টুয়েন্টি ফোর টিভি’র প্রতিনিধি মোঃ মনির হোসেন সাজিদ।

সহ-সভাপতি পদে রয়েছেন, মোহনা টেলিভিশনের প্রতিনিধি মোঃ মাহবুবুর রহমান সরদার ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের প্রতিনিধি নুরুল আমিন রবিন। যুগ্ম সম্পাদক প‌দে ডিবিসি টিভি’র প্রতিনিধি বিএম ইশ্রাফিল ও জিটিভি প্রতিনিধি মোঃ মানিক মোল্যা।

এছাড়া অর্থ সম্পাদক পদে দীপ্ত টিভি প্রতিনিধি রাজিব হোসেন রাজন ও আরটিভি প্রতিনিধি মোঃ ইব্রাহিম হোসেন এবং আনন্দ টিভি প্রতিনিধি মোঃ জামাল হোসেন। দপ্তর সম্পাদক পদে মাই টিভি প্রতিনিধি বিএম মামুন ও মাই টিভি আরেক প্রতিনিধি মোঃ সজিব শিকদার।

কার্যনির্বাহী সদস্য পদের জন্য বিজয় টিভি প্রতিনিধি মাহমুদুল হক মামুন, নিউজ টুয়েন্টি ফোর প্রতিনিধি মোঃ রতন মাহমুদ, বাংলা টিভি প্রতিনিধি নয়ন দাস, মাছরাঙা টেলিভিশনের প্রতিনিধি মোঃ কবিরুজ্জামান কবির, ৭১ টিভি’র প্রতিনিধি নাজমূল হুদা শামীম, এশিয়া টিভি’র নড়িয়া প্রতিনিধি রকি আহমেদ।

ভোটাররা জানান, এই জেলায় অ‌নেক সাংবা‌দিক সংগঠন থাক‌লেও শুধুমাত্র এই টেলিভিশন সাংবাদিকদের সংগঠন‌টি নির্বাচ‌নের মধ্য‌দি‌য়ে ক‌মি‌টি গঠন করা হয়। ক‌মি‌টি‌র ২৩ জন সদস্য অনন্য বছ‌রের মতো এবারও উৎসবমূখর প‌রি‌বে‌শে তা‌দের মূল্যবান ভোট দি‌য়ে সৎ ও যোগ্য ব্যা‌ক্তি‌কে নির্বা‌চিত কর‌বে। যার মাধ্য‌মে আগামী‌তে এই সংগঠন অারও এ‌গি‌য়ে যা‌বে।

প্রধান নির্বাচন কমিশনার শরীয়তপুর সদর উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার (ইউএনও) মোঃ মাহাবুর রহমান শেখ ব‌লেন, আগামী ৭ তা‌রি‌খে নির্বাচ‌নের জন্য সব প্রস্তু‌তি ই‌তোম‌ধ্যে শেষ করা হ‌য়ে‌ছে। ভোটা‌রদের ভোটগ্রহ‌ণের মধ্যদি‌য়ে ‌নির্বা‌চিত‌দের নাম ঘোষণা করা হ‌বে।

আপনি আরও পড়তে পারেন